রাশিয়াও জানে পরাজয় আসন্ন: ইউক্রেনের প্রেসিডেন্ট

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া জানে পরাজয় আসন্ন। দৈনিক ভিডিওবার্তায় এই দাবি করেন তিনি।

রাশিয়ার যে সেনারা ইউক্রেনে যুদ্ধ করছে, তাদের কথা ইউক্রেন প্রশাসন শুনতে পাচ্ছে বলে দাবি করলেন জেলেনস্কি। রবিবার (২৪ জুলাই) দৈনিক ভিডিওবার্তায় তিনি জানিয়েছেন, রাশিয়ার সেনারা ফোনে যখন বাড়ির সঙ্গে কথা বলছেন, ইউক্রেনের প্রশাসন তখন তা জানতে পারে। ওই কল শুনে ইউক্রেন জেনেছে, রাশিয়ার সেনাও বিশ্বাস করতে শুরু করেছে, এই যুদ্ধে ইউক্রেন জযলাভ করবে।

বস্তুত, রবিবার যুদ্ধ ষষ্ঠ মাসে পড়ল। পূর্ব ইউক্রেনের বেশ কিছু অঞ্চল রাশিয়া দখল করলেও লড়াই এখনো শেষ হয়নি।

ইউক্রেনের প্রেসিডেন্ট জানিয়েছেন, বন্ধু দেশগুলোর সহয়োগিতায় ইউক্রেন এই যুদ্ধে জয়লাভ করবে। শত্রুকে তারা উচিত শিক্ষা দেবে। এর জন্য তাদের আরও অস্ত্রের প্রয়োজন। তারা জানে, পশ্চিমা দেশগুলি তাদের সাহায্য করবে।

এদিকে, ইউক্রেনের বন্দর শহর ওডেসায় মিসাইল হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে রাশিয়া। রাশিয়ার গণমাধ্যমকে প্রশাসন জানিয়েছে, ওডেসায় ইউক্রেনের সেনার একটি অস্ত্রাগার ছিল। অ্যামেরিকার দেওয়া জাহাজ বিধ্বংসীকারী মিসাইল হারপুন রাখা ছিল সেখানে। অস্ত্রাগারটি সম্পূর্ণ ধ্বংস করা হয়েছে। পাশাপাশি একটি জাহাজ নির্মাণ কারখানাও ধ্বংস করা হয়েছে বলে জানানো হয়েছে। বন্দরের কাছে ইউক্রেনের একটি সেনা নৌকোও ধ্বংস বলে রাশিয়ার দাবি।

ইউক্রেন অবশ্য এ বিষয়ে এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেনি। ঘটনায় বেসামরিক মানুষের মৃত্যুর কোনো খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.