রাবির নতুন উপ-উপাচার্য হুমায়ুন কবীর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর। মঙ্গলবার (৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের আদেশক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯)-এর ১৩ (১) ধারা অনুসারে রাবির হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ করা হলো। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতা ও দায়িত্বপালন করবেন।

এ বিষয়ে জানতে চাইলে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর বলেন, ‘আমি এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও মহামান্য রাষ্ট্রপতি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি যথাযথ পালন করব।’

গত ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার মেয়াদ শেষ হলে পদটি শূন্য হয়। দীর্ঘ সাড়ে তিনমাস ফাঁকা থাকার পর আজ অধ্যাপক হুমায়ুন কবীরকে নিয়োগ দেওয়া হয়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.