ভারতীয় বাজারে আসছে হুন্দাইয়ের নতুন সেডান গাড়ি

শিগগির ভারতীয় বাজারে আসছে হুন্দাইয়ের নতুন সেডান গাড়ি। ধারণা করা হচ্ছে এ মাসেই বাজারে আসবে নতুন সেডান গাড়িটি। যার নাম নিউ হুন্দাই ভার্না ২০২৩। গাড়িটি হুন্দাই ভার্না এডিএএস হুন্দাই স্মার্টসেন্স বৈশিষ্ট্য সহ আসবে, যার মধ্যে থাকবে সামনে ও পিছনে রাডার, সেন্সর ও গাড়ির সামনের অংশে একাধিক ক্যামেরা। যা রাস্তায় বাধা শনাক্ত করে চালককে সতর্ক করবে। আবার নিজেই গাড়ি নিয়ন্ত্রণ করতে পারবে।

এতে থাকবে ১০.২৫ ইঞ্চি ইনফোটেইনমেন্ট স্ত্রিন এবং টিএফটি মিড সহ একটি ডিজিটাল ক্লাস্টার। এটি একটি ফার্স্ট-ইন- সেগমেন্ট সুইচেবল টাইপ ইনফোটেইনমেন্ট এবং ক্লাইমেট কন্ট্রোলারও পাবে।

একাধিক নিরাপত্তা বৈশিষ্ট্য সহ আসছে গাড়িটি। এডিএএস লেভেল ২ ফিচার গাড়িটিকে আংশিকভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে। একই সঙ্গে এর সামনে ও পিছনে দেওয়া রাডারগুলো বেশ উন্নত। নতুন ভার্নায় অনেক নিরাপত্তা বৈশিষ্ট্যও পাওয়া যাবে। যেমন- ৬টি এয়ারব্যাগ, হিল স্টার্ট অ্যাসিস্ট, সব ডিস্ক ব্রেক, ইপিবি (ইলেকট্রিক পার্কিং ব্রেক), সামনে পার্কিং সেন্সর, ইলেক্ট্রো ক্রোমিক মিরর, কর্নারিং ল্যাম্প, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম।

এই গাড়ির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে এটি সামনে সংঘর্ষ এড়াতে, রাস্তায় পথচারীদের এড়াতে, ব্লাইন্ড স্পট সংঘর্ষের সতর্কতা, ৪ ব্লাইন্ড স্পট সংঘর্ষ এড়ানো সহায়তার বার্তা দেবে চালককে। এছাড়াও লেনের মধ্যে থাকতে সাহায্য করবে গাড়ি ,চালককে ড্রাইভিংয়ে মনোযোগ করতে সতর্ক বার্তা, ৭ স্টপ অ্যান্ড গো সহ স্মার্ট ক্রুজ নিয়ন্ত্রণ, রেয়ার ক্রস ট্রাফিক সংঘর্ষের সতর্কতা দিতে সক্ষম।

সূত্র: হিন্দুস্থান টাইমস

You might also like

Leave A Reply

Your email address will not be published.