ভারতীয় চলচ্চিত্রের প্রশংসায় ক্যামেরন

ভারতীয় চলচ্চিত্র দারুণ উপভোগ করেন হলিউডের চলচ্চিত্র নির্মাতা জেমস ক্যামেরন। পরিবার, বন্ধুবান্ধব এবং আশপাশের মানুষের প্রতি দায়িত্বের ওপর ফোকাস করে ভারতীয় চলচ্চিত্র নির্মাণ হয়, যা ক্যামেরনের কাছে বেশ উপভোগ্য। সম্প্রতি এমনটাই জানালেন এই বিশ্বখ্যাত নির্মাতা।

আইকনিক রোমান্টিক চলচ্চিত্র টাইটানিকের মুক্তির ২৫তম বার্ষিকী উপলক্ষে বিশ্বব্যাপী চলচ্চিত্রটি পুনরায় মুক্তি দিয়েছেন জেমস ক্যামেরন। ভারতের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি পুনরায় মুক্তির প্রস্তুতি নেওয়া হচ্ছে। সেই উপলক্ষে ভারতীয় একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় সিনেমার প্রশংসা করেন ক্যামেরন।

তার চলচ্চিত্র এবং ভারতে নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্যে মিল সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ক্যামেরন বোম্বে টাইমসকে বলেন, ভারতীয় সিনেমার সঙ্গে তার সিনেমার পার্থক্য হলো গান এবং নাচের সংখ্যা। এরপর তিনি ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডে এস এস রাজামৌলির সঙ্গে কথোপকথনের কথাও স্মরণ করেন। রাজামৌলি সম্পর্কে ক্যামেরন বলেন, ‘রাজামৌলি তার ফিল্মে চরিত্রগুলোর যে শারীরিক শক্তিমত্তা, সৌন্দর্য এবং দর্শন তৈরি করেছিলেন তা আমি উপভোগ করেছি। সেই সঙ্গে অ্যাকশন এবং সেট-ডিজাইন সবই পছন্দ করেছি। সেই ফিল্মটি আমাকে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি সম্পর্কে ভাবতে বাধ্য করেছে। আমি ভারতীয় চলচ্চিত্রগুলো উপভোগ করি। কারণ ভারতীয় সিনেমা মূলত পরিবার, বন্ধুত্ব এবং আমাদের সমাজের চারপাশের মানুষের গল্প নিয়েই তৈরি হয়।’

ক্যামেরন আরো বলেছেন, তিনি ২০১০ সালে প্রথম ভারত সফরের পরেই ভারতীয় চলচ্চিত্রের প্রতি মনোযোগ দিতে শুরু করেন। এর আগে তিনি ভারতীয় চলচ্চিত্র দেখেননি। ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’ মুক্তির সময় তিনি উপলব্ধি করেছিলেন যে ভারত তার চলচ্চিত্রের জন্য একটি শক্তিশালী অঞ্চল হবে।

বর্তমানে ‘অ্যাভাটার ৩’ নির্মাণ নিয়েই ব্যস্ত রয়েছেন। পরিচালকের সদ্য মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’ বিশ্বব্যাপী ঝড় তুলেছে। মুক্তির পরপরই বক্স অফিস দখলে নেয় সিনেমাটি। বিশ্বব্যাপী দুই বিলিয়নের বেশি ডলার আয় করে নিয়েছে ইতিমধ্যে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

You might also like

Leave A Reply

Your email address will not be published.