বইমেলায় শেখ রাসেলকে নিয়ে বই

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হয়েছে লেখক, কবি, প্রাবন্ধিক ও শিল্প সমালোচক সামছুল আলম সাদ্দামের ‘আমাদের ছোট রাসেল সোনা’। বইটি প্রকাশ করেছে বই বাজার প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন মাহাবুবুল আলম।

বইটির দশটি অধ্যায়ে মোট পৃষ্ঠা ৯৫টি। বইয়ের মুদ্রিত মূল্য ২৫০ টাকা। বইমেলা উপলক্ষে ২৫% ছাড়ে রকমারি ও আরণ্যক ডটকম থেকেও সংগ্রহ করা যাবে। এ ছাড়া মেলায় বই বাজার প্রকাশনীর ৪৯২-৪৯৩ নম্বর স্টলে পাওয়া যাবে।

সামছুল আলম সাদ্দামের জন্ম কুমিল্লার লক্ষ্মীপদুয়ায়। বেড়ে ওঠা ঢাকায়। লেখেন বিশ্বাসের কথা-বাস্তবতার কথা। আইন পেশায় উচ্চশিক্ষা গ্রহণ করলেও প্রবল আগ্রহ সাহিত্যের নানা প্রসঙ্গ নিয়ে। ক্যারিয়ারের অনেকটা সময় কাজ করেছেন দেশের শীর্ষস্থানীয় ল’ ফার্মে। শৈশব থেকেই লেখার প্রতি প্রবল আগ্রহ তার সাহিত্যেপ্রেমী মনকে হারিয়ে যেতে দেয়নি। তার রচনাশৈলীর বিচিত্র কৌশল আর গভীর জীবন বোধের রসায়ন বরাবরই পাঠকমহলে প্রসংশা কুড়িয়েছে।

সামছুল আলম সাদ্দামের প্রায় দশটি বই প্রকাশ হয়েছে। প্রাপ্তির ঝুড়িতে তুলেছেন একাধিক সম্মাননা। তার লেখা বইয়ের মাঝে ‘আমার দেখা বঙ্গবন্ধু’, ‘জননেত্রী ও একটি বাংলাদেশ’ পাঠকমহলে জনপ্রিয়তার শীর্ষে। লেখালেখির পাশাপাশি বঙ্গবন্ধুর জীবনবোধ ও সাহিত্য দর্শন নিয়ে গবেষণা করছেন তিনি। বর্তমানে তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.