প্রাথমিকে ৭ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি আসছে

নতুন বছরে প্রাথমিকে সহকারী শিক্ষক পদে নতুন বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এতে প্রায় ৭ হাজার শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষক হিসেবে পেল শিশুরা
রোববার (৫ ফেব্রয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ফরিদ আহাম্মদ বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেহেতু শূন্য পদ রয়েছে, তাই নতুন আরেকটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি নেয়া হচ্ছে। আশা করছি চলতি ফেব্রুয়ারি মাসে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব হবে। নতুন বিজ্ঞপ্তির মাধ্যমে প্রায় ৭ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

গত জানুয়ারি মাসে প্রাথমিকে সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম শেষ হয়। সেই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে তিন ধাপে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সহকারী শিক্ষক পদে ৩৭ হাজার ৫৭৪ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। তবে নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীর মধ্যে বেশ কিছু প্রার্থী শেষ মুহূর্তে সহকারী শিক্ষক পদে যোগ দেননি বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

প্রাথমিকের সহকারী শিক্ষক পদে সর্বশেষ ২০২০ সালের অক্টোবরে ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এতে আবেদন ফি ছিল ১১০ টাকা। মোট আবেদন করেছিলেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

You might also like

Leave A Reply

Your email address will not be published.