নেতৃত্ব ছাড়লেন মুমিনুল

শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থতার পর মুমিনুল হকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে। ব্যক্তিগত পারফরম্যান্সেও ব্যাপক সমালোচনার শিকার হন তিনি। সবমিলিয়ে গুঞ্জন উঠেছে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন এ বাঁহাতি ব্যাটার। এবার মুমিনুলও বললেন, নেতৃত্ব ছাড়তে চাই।

এ নিয়ে কথা বলতে মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় গিয়েছিলেন মুমিনুল হক। বোর্ড সভাপতির সঙ্গে আলোচনার পর সাংবাদিকদের মুমিনুল জানান, তিনি আর অধিনায়কত্ব করতে চান না। বাকি সিদ্ধান্ত বোর্ডের ওপর ছেড়ে দিয়েছেন তিনি। মুমিনুল বলেন, ‘দেখেন আমি ভালো করতে পারছি না। আমার মনে হয়, নতুন কাউকে নেতৃত্ব দেয়া বেটার। আমি আপাতত একটা ব্রেক চাই। যাতে ব্যাটিংয়ে মনোযোগ দিতে পারি।’

মুমিনুল নেতৃত্ব ছেড়ে দিলে কে হবেন তার উত্তরসূরি? শোনা যাচ্ছে, সাকিব আল হাসানকে চায় বোর্ড।

বৃহস্পতিবার বিসিবির কার্যনির্বাহী সভায় মুমিনুলের নেতৃত্ব ছাড়া ও নতুন অধিনায়ক নির্বাচনের বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের পর থেকেই মুমিনুল ও বাংলাদেশের বাজে সময় কাটছে টেস্টে। দক্ষিণ আফ্রিকায় ২-০ এবং ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০তে সিরিজ খুইয়েছে টাইগাররা। মুমিনুল নিজের শেষ ১০ ইনিংসে মাত্র দুবার যেতে পেরেছেন ডাবল ফিগারে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ইনিংস ব্যাট করে যথাক্রমে ২, ৯ ও ০ রানে আউট হন। এর আগে দক্ষিণ আফ্রিকায় চার ইনিংসে মুমিনুলের ব্যাট থেকে আসে ০, ২, ৬ ও ৫ রান।

You might also like

Leave A Reply

Your email address will not be published.