টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে ইউক্রেনের প্রেসিডেন্ট

মার্কিন প্রভাবশালী টাইম ম্যাগাজিনের সর্বশেষ সংস্করণের প্রচ্ছদে এবার স্থান পেয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রিপোর্টার সিমন শুস্টার জেলেনস্কিকে নিয়ে মূল স্টোরি করেছেন।

ম্যাগাজিনের প্রচ্ছদের শিরোনামে রয়েছে ‘হাউ জেলেনস্কি লিডস বা কিভাবে জেলেনস্কি নেতৃত্ব দেয়’।

টাইমকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে জেলেনস্কি বলেন, ‘রাশিয়ার বোমাবর্ষণে তিনি যতটা বিরক্ত হয়েছেন ইউক্রেন নিয়ে বিশ্বের মনোযোগ তাকে ততটাই বিরক্ত করে।’

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ইনস্টাগ্রাম ও সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষ এই যুদ্ধ দেখছে। কিন্তু এসব দেখে যখন তারা ক্লান্ত হচ্ছে, তখনই তারা এসব এড়িয়ে যাচ্ছে। ইউক্রেনে প্রচুর রক্ত ঝরছে।’

গত ২৪ ফেব্রুয়ারি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণায় ইউক্রেনে প্রথম অভিযানে নামে রাশিয়া। যুদ্ধের শুরুর প্রথম সপ্তাহগুলোতে সূর্যদোয়ের আগে তার জেনারেলদের কাছে যুদ্ধের সবশেষ খবর চাইতেন তিনি। তারপরই নাস্তার টেবিলে যেতেন।

সাক্ষাৎকার নেওয়া টাইমের সিমন শুস্টার বলছেন, দুই মাসের এ যুদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে আরও শক্ত, ক্ষিপ্ত করেছে ও ঝুঁকি নিতে শিখিয়েছে।

এখন পর্যন্ত টানা ৬৬ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই।

You might also like

Leave A Reply

Your email address will not be published.