আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সঙ্গে বৃটিশ হাইকমিশনের বৈঠক

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সঙ্গে ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বৃটিশ হাইকমিশনের পক্ষে পলিটিক্যাল কাউন্সিলর টম বার্জ উপস্থিত ছিলেন। অন্যদিকে, আওয়ামী লীগের পক্ষে দলটির আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রদূত ম. জমির এবং সদস্য সচিব ড. শাম্মি আহমেদ সহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

কূটনৈতিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এছাড়াও, সামাজিক যোগাযোগমাধ্যমে বৃটিশ হাইকমিশনের  পলিটিক্যাল কাউন্সিলর টম বার্জ নিজেও এ তথ্য নিশ্চিত করেছেন। বৈঠক ফলপ্রসূ হয়েছে এমন ইঙ্গিত করে তিনি সন্তোষ প্রকাশ করে (বুধবার) লিখেছেনঃ

“আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সঙ্গে কার্যকরী এক বৈঠক হলো যেখানে আমরা রাজনৈতিক প্রতিবাদের সময় সংযমের প্রয়োজনীয়তা সহ বাংলাদেশের গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। যুক্তরাজ্য এবং অংশীদাররা ন্যায়সঙ্গত  বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতা বন্ধ করার আহ্বান জানিয়েছে।”

উল্লেখ্য, কিছুদিন আগেই (০৭ সেপ্টেম্বর) বিএনপি নেতৃবৃন্দ এবং ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়েছিল যেখানে বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এবং টম বার্জ উপস্থিত ছিলেন। ওই বৈঠকে সাম্প্রতিক সহিংসতায় বিএনপি নেতাকর্মীদের মৃত্যুতে বৃটিশ হাইকমিশন উদ্বেগ প্রকাশ করেছিল।

You might also like

Leave A Reply

Your email address will not be published.