লিভারপুল কেনার দৌড়ে আম্বানি!

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি বিশ্বখ্যাত ইংলিশ ফুটবল ক্লাব লিভারপুল এফসি-এর দখল নেয়ার জন্য বিড করার দৌড়ে নেমেছেন, একটি শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক এই প্রতিবেদন করেছে। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবগুলিকে তাদের বর্তমান মালিক ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (এফএসজি) দ্বারা বিক্রয়ের জন্য রাখা হয়েছে, যারা অক্টোবর ২০১০ সালে মার্সিসাইড ক্লাবটি কিনেছিল এবং দল বিক্রিতে সহায়তা করার জন্য গোল্ডম্যান শ্যাচ এবং মরগান স্ট্যানলিকে নিয়োগ করেছে।’

দ্য মিরর’ অনুসারে, এফএসজি লিভারপুল ক্লাবটিকে ৪ বিলিয়ন ব্রিটিশ পাউন্ডে বিক্রি করতে ইচ্ছুক। আম্বানি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর এবং ফোর্বস দ্বারা বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি। তিনি ক্লাব সম্পর্কে খোঁজখবর নেয়া শুরু করেছেন। তবে মুম্বাই-সদর দফতরে ভারতীয় বহুজাতিক সংস্থার সাথে জড়িত কয়েকজন বিষয়টি নিশ্চিত করতে পারেনি। এফএসজির একটি বিবৃতিতে বলা হয়েছে: “সম্প্রতি ইপিএল ক্লাবগুলিতে মালিকানার পরিবর্তন এবং মালিকানার পরিবর্তনের খবর রটেছে । এবং অনিবার্যভাবে, লিভারপুলে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের মালিকানা সম্পর্কে আমাদের নিয়মিত জিজ্ঞাসা করা হচ্ছে। এফএসজি প্রায়ই লিভারপুলে শেয়ারহোল্ডার হতে চাওয়া তৃতীয় পক্ষের কাছ থেকে আগ্রহের অভিব্যক্তি পেয়েছে। এফএসজি এর আগে বলেছে যে সঠিক শর্তাবলীর অধীনে, আমরা নতুন শেয়ারহোল্ডারদের বিবেচনা করব যদি এটি একটি ক্লাব হিসাবে লিভারপুলের সর্বোত্তম স্বার্থে হয়।”বিগত কয়েক বছরে জার্গেন ক্লপের দল একটি প্রিমিয়ার লিগ শিরোপা, একটি চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, কারাবাও কাপ এবং ইউরোপীয় সুপার কাপ জিতে প্রচুর সাফল্য উপভোগ করেছে। অন্যদের মধ্যে উপসাগরীয় এবং মার্কিন যুক্তরাষ্ট্রের দলগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

আম্বানির কোম্পানি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট দল মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক এবং অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) এর বাণিজ্যিক অংশীদার হওয়ার পাশাপাশি ইন্ডিয়ান সুপার লিগ ফুটবল ইভেন্টও পরিচালনা করে।

সূত্র : এনডিটিভি

You might also like

Leave A Reply

Your email address will not be published.