মেজর জেনারেল আতাউল হাকিম বিইউপি’র নতুন ভিসি

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) এ যোগদান করেছেন নবনিযুক্ত উপাচার্য (ভাইস চ্যান্সেলর) মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। মেজর জেনারেল হাসান ১৯৬৬ সালে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন।

বিইউপিতে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দেশে এবং বিদেশে বিভিন্ন পেশাদার কোর্স সম্পন্ন করেছেন। ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ বাংলাদেশ এবং ব্রাজিল স্টাফ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন।

এছাড়াও ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে তিনি সশস্ত্রবাহিনী ওয়ার কোর্স এবং জাতীয় প্রতিরক্ষা কোর্স সম্পন্ন করেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি ১০ পদাতিক ডিভিশনের প্রতিষ্ঠাতা জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ঢাকা সেনানিবাসের জিওসি, লজিস্টিক এরিয়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি জাতিসংঘ গার্ডস কন্টিনজেন্ট, ইরাকে সিনিয়র অপারেশন্স অফিসার এবং যুক্তরাষ্ট্রের ইএসসিএনসিওএম কম্বাইন্ড প্ল্যানিং গ্রুপের স্ট্র্যাটেজিক প্ল্যানার হিসেবে দায়িত্ব পালন করেন।

উপাচার্যের আগমন উপলক্ষে বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাকে অভ্যর্থনা জানান। এ সময় বিইউপি’র সিনিয়র অফিসারদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন উপাচার্য। তিনি দাফতরিক কাজে সকলের সহযোগিতা কামনা করেন এবং নিজ নিজ দফতরের কাজ দায়িত্বশীলতার সঙ্গে সম্পাদনে সচেষ্ট থাকার আহ্বান জানান।

You might also like

Leave A Reply

Your email address will not be published.