বাংলাদেশে প্রথম এলিভেটর কারখানা উদ্বোধন করল ওয়ালটন

দেশে প্রথমবারের মতো এলিভেটর বা লিফটের মতো ভারী শিল্প-কারখানা চালু করল প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন। গতকাল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে এ কারখানার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

একই সঙ্গে যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত স্মার্টফোন রফতানি, ভারতে বিপুল পরিমাণ এসি রফতানি, অল-ইন-ওয়ান ওয়ালটন পিসি ও ওয়ালটন টিভির নিজস্ব অপারেটিং সিস্টেম ‘আরওএস’ উদ্বোধন করেন তিনি। এ সময় অর্থমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, ওয়ালটনের পণ্য ব্যবহার করে দেশের মানুষ খুশি। ওয়ালটন যে অঙ্গীকার নিয়ে যাত্রা করেছিল, তা থেকে তারা বিচ্যুতি হয়নি। বরং যা আশা করেছি তার থেকেও চেয়েও সুন্দরভাবে তারা এগিয়ে যাচ্ছে। তারা আমেরিকার বাজারে প্রথমবারের মতো বাংলাদেশকে নিয়ে যাচ্ছে। ওয়ালটনের মাধ্যমে ‘মেড ইন বাংলাদেশ’ আমরা আমেরিকার বাজারে দেখতে পাব।

ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ওয়ালটন এ দেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছিল। যাত্রাপথ ঠিক করে তাদের সেই স্বপ্নের পথে তারা এগিয়ে যাচ্ছে। তারা বিশ্ববাজারে মোবাইল ফোন, ল্যাপটপ, হাউজহোল্ড অ্যাপ্লায়েন্স, কম্প্রেসর ইত্যাদি নিয়ে যাচ্ছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.