বঙ্গবন্ধুর চরিত্রে শুভ, শেখ হাসিনার ছোটবেলায় ফারিয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে ছবি। এর প্রাথমিক নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু’। ছবিটির ৫০টি চরিত্রের জন্য অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ী বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ।

নুসরাত ইমরোজ তিশা করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর বড়বেলার চরিত্রে। আর শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। শেখ হাসিনার আরও দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা।

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় ৫০জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি পরিচালনা করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল।

বঙ্গবন্ধু’র বায়োপিকে ঐতিহাসিক আরও কিছু চরিত্রে অভিনয় করবেন দেশের জনপ্রিয় ও খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরা। রাইসুল ইসলাম আসাদ করছেন আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্র, সায়েম সামাদ করছেন সৈয়দ নজরুল ইসলামের চরিত্র, চিত্রনায়ক ফেরদৌস করছেন তাজউদ্দিন আহমেদ, শহীদুল আলম সাচ্চু করছেন এ কে ফজলুল হক, সমু চৌধুরী করছেন কামরুজ্জামান, খলিলুর রহমান কাদেরী করছেন মনসুর আলী, তৌকির আহমেদ করছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং ফজলুর রহমান বাবু করছেন খন্দকার মোশতাক আহমেদের চরিত্র।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। ইতোমধ্যে এর জন্য এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণ চলছে। আগামী বছর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.