পেঁয়াজ খান না? মিশরের পেঁয়াজ খান?

ভারতে রেকর্ড দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ। পশ্চিমবঙ্গ ও হায়দরাবাদে প্রতি কেজি পেঁয়াজে বিক্রি হচ্ছে ১৫০ রুপিতে। তবে ভুবনেশ্বর, কোটা ও চন্ডিগড়ের মতো স্থানে প্রতি কেজি পেঁয়াজের দাম ১২০ রুপি।

দেশে যখন পেঁয়াজের আকাশ ছোঁয়া দামে মাথায় হাত সাধারণ মানুষের তখন সেই পেঁয়াজের ঝাঁঝ ছড়িয়ে পড়ল সংসদেও। বৃহস্পতিবার লোকসভায় পেঁয়াজের আমদানি নিয়ে যখন বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন তখন তাঁকে এনসিপি সহ বিরোধী দলের সাংসদরা পেঁয়াজ সংক্রান্ত নানা প্রশ্ন করলে তখন তিনি জবাবে বলেন “আমি খুব বেশি পেঁয়াজ খাই না”।

বর্তমান অর্থমন্ত্রীর এই জবাবকেই কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করলেন না প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। তিনি সীতারামনকে উদ্দেশ্য করে প্রশ্ন ছুঁড়ে দেন, তবে কি উনি অ্যাভোকাডো খান?

সীতারামন যখন লোকসভায় মিশর ও অন্যান্য দেশ থেকে পেঁয়াজ আমদানির সিদ্ধান্তের নিয়ে বক্তব্য রাখছিলেন, তখন এই সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন করেন বিরোধী এনসিপির সাংসদ সুপ্রিয়া সুলে এবং কেন পেঁয়াজের উৎপাদন হ্রাস পেয়েছে তাও জানতে চান তিনি।

একজন সাংসদ নির্মলা সীতারামনকে জিজ্ঞাসা করে বসেন, আপনি কি মিশরের পেঁয়াজ খান?

জবাবে কেন্দ্রীয় অর্থমন্ত্রী কিছুটা কৌতুকের স্বরেই বলেন, আমি খুব বেশি পেঁয়াজ রসুন খাই না। তাই চিন্তার কোনো কারণ নেই। আমি এমন পরিবারের মানুষ যেখানে পেঁয়াজ নিয়ে লোকজনদের খুব বেশি মাথা ব্যথা নেই।

জি নিউজ এবং এনডিটিভি অবলম্বনে…

You might also like

Leave A Reply

Your email address will not be published.