নিউজিল্যান্ডে মসজিদে হামলার বছরপূর্তি, আবারও হামলার হুমকি!

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে নির্বিচারে গুলিবর্ষণের বছরপূর্তির কয়েকদিন আগেও নিউজিল্যান্ডে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে মুসলিম ধর্মাবলম্বী ও তাদের মসজিদে আরও হামলার হুমকি দেওয়া হয়েছে। সংবাদসূত্র : হেরাল্ড নিউজ

এনক্রিপটেড মেসেজিং অ্যাপে পাঠানো একটি ছবিতে চোখ আর ঠোঁটের অংশ ছাড়া মুখমন্ডলের পুরোটা ঢাকা বালাক্লাভা ক্যাপ পরিহিত এক ব্যক্তিকে গত বছর হামলার শিকার একটি মসজিদের সামনে দাঁড়ানোর অবস্থায় দেখা গেছে; তার সঙ্গে ছিল হুমকি ও বন্দুকের ইমোজি।

গত বছর ১৫ মার্চ জুমার নামাজের সময় দুটি মসজিদে সন্দেহভাজন এক শ্বেত শ্রেষ্ঠত্ববাদীর ওই ভয়াবহ হামলার পর থেকে নিউজিল্যান্ডে ঘৃণা ও বিদ্বেষমূলক অপরাধ এবং অভিবাসীদের অপছন্দ ও তাদের নিয়ে আতঙ্ক ছড়ানোর পরিমাণ যেভাবে বাড়ছে, মেসেজিং অ্যাপের মাধ্যমে হুমকিটি সেসবরেই সর্বশেষ নজির।

ব্রেন্টন ট্যারান্ট নামের সন্দেহভাজন ওই বন্দুকধারী কেবল আধা-স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র দিয়ে নির্বিচারে গুলিই চালায়নি; মসজিদে হামলার পুরো ঘটনা ফেইসবুকে লাইভ করে ছড়িয়েও দিয়েছিল। অস্ট্রেলীয় নাগরিক ট্যারান্টের বিরুদ্ধে আল নূর মসজিদ ও লিনউড ইসলামিক সেন্টারে হামলা, হত্যার ৯২টি অভিযোগ আনা হয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.