ড. পারভীন হাসান টিআইবি’র নতুন চেয়ারপারসন

আন্তর্জাতিক সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ বা টিআইবি’র ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড.পারভীন হাসান।

সম্প্রতি টিআইবির ধানমণ্ডির কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় তাকে নির্বাচিত করা হয়। একই সঙ্গে বোর্ডের অন্যান্য সদস্যও নির্বাচিত করা হয়।

টিআইবির উদ্যোগে পরিচালিত দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে অসামান্য অবদান রাখার জন্য বোর্ড সর্বসম্মতিক্রমে বিদায়ী চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামালের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে। এছাড়া, বোর্ড বিদায়ী সদস্য জনাব এম. হাফিজউদ্দিন খান ও ড. আকবরআলি খান’কে টিআইবির কার্যক্রমে ভূমিকা ও অবদান রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে।
তবে ট্রাস্টি হিসেবে মেয়াদ শেষ হলেও তারা সাধারণপর্ষদের সদস্য হিসেবে টিআইবির সাথে সংযুক্ত থাকবেন।

আগামী শনিবার থেকে বর্তমান চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন তিনি।

বোর্ডের নতুন মহাসচিব নির্বাচিত হয়েছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার ও সদস্য নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ও অ্যাডভোকেট সুস্মিতা চাকমা।

উল্লেখ্য, অধ্যাপক ড. পারভীন হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক। তিনি যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করে পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য, ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন মাহফুজ আনাম, সিনিয়র অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, পারভিন মাহমুদ এফসিএ, আবুল মোমেন এবং অধ্যাপক ড. ফখরুল আলম।

You might also like

Leave A Reply

Your email address will not be published.