টুইটার কিনলেন মাস্ক

নানা জল্পনা শেষে বিশ্বের শ্রেষ্ঠ ধনী ইলন মাস্ক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কেনার কাজটি সম্পন্ন করেছেন। যুক্তরাষ্ট্রের মিডিয়া এবং প্রতিষ্ঠানটির একজন বিনিয়োগকারীর মতে, ৪৪০০ কোটি ডলারে টুইটার কিনে নিলেন ইলন মাস্ক। সঙ্গে সঙ্গে এর শীর্ষ বস বলে পরিচিত পরাগ আগরওয়াল সহ শীর্ষ পর্যায়ের বেশ কিছু নির্বাহীকে বরখাস্ত করেছেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এর ফলে একটি টান টান উত্তেজনার ইতি ঘটলো। ইলন মাস্ক টুইটার কেনা থেকে সরে যেতে চেয়েছিলেন। কিন্তু এই বিলিয়নিয়ারকে আইনি প্রক্রিয়ায় বাধ্য করতে আদালতে যায় টুইটার। ইলন মাস্ক টুইট করে বলেছেন, টাকা বানানোর জন্য তিনি টুইটার কিনতে আগ্রহী হননি। ওদিকে মার্কিন মিডিয়া এবং একজন বিনিয়োগকারীর বরাতে রিপোর্ট প্রকাশ হলেও টুইটার এখনও হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেনি। গারবার কাওয়াসাকি ইনভেস্টমেন্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা রোস গারবার বলেছেন, আমি মনে করি আদালত তাকে এ পথে যেতে বাধ্য করেছে। আরও পরিষ্কার করে বললে- শুরু থেকেই এই কেনার প্রক্রিয়াটি ছিল বিপর্যয়কর।

মার্কিন মিডিয়ায় বলা হয়েছে, টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা আগরওয়াল, প্রধান অর্থ বিষয়ক কর্মকর্তা নেড সেগাল, শীর্ষ আইন ও পলিসি বিষয়ক নির্বাহী বিজয় গাড্ডে আর এই কোম্পানিতে নেই। টুইটার কেনা সম্পন্ন হলে যুক্তরাষ্ট্রের সান ফ্রানসিসকোতে অবস্থিত টুইটারের প্রধান কার্যালয় থেকে বের করে দেয়া হয়েছে পরাগ আগরওয়াল ও নেড সেগালকে। এ ব্যবসায় সমন্বিতভাবে অবদান রাখার জন্য আগরওয়াল, সেগাল এবং গাড্ডে’র প্রতি ধন্যবাদ জানিয়েছেন টুইটারের সহপ্রতিষ্ঠাতা বিজ স্টোন। কোম্পানি হাতবদলের ফলে তাদের শেয়ারের কেনাবেনা শুক্রবার বন্ধ থাকবে। এ তথ্য নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ ওয়েবসাইটের।

ইলন মাস্ক বলেছেন, তিনি মানবতার সেবায় সামাজিক যোগাযোগ বিষয়ক এই প্লাটফরম কিনেছেন। তিনি সবার জন্য একটি সভ্য ডিজিটাল ‘টাউন’ গড়ে তুলতে চান। এ সপ্তাহে সান ফ্রানসিসকোতে টুইটার প্রধান কার্যালয়ের ভিতর দিয়ে হাঁটছেন এমন একটি ভিডিও নিজেই টুইট করেছেন ইলন মাস্ক।

You might also like

Leave A Reply

Your email address will not be published.