জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে শিক্ষার্থীদের আন্দোলন

পরীক্ষার ফলাফল পুনর্মূল্যায়নের দাবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষার ফলাফলে অসন্তুষ্ট হয়ে পুনর্মূল্যায়নের দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। রোববার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করতে চাইলেও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখে।

শিক্ষার্থীরা জানায়, সশরীরে পরীক্ষা দিলেও অনেক শিক্ষার্থীকে অনুপস্থিত দেখানো হয়েছে। অনেক শিক্ষার্থীর চতুর্থ বর্ষের দশটি কোর্সের মধ্যে নয়টিতে প্রথম শ্রেণী পেলেও তুলনামূলক সহজ বিষয়ে যেমন সাংগঠনিক আচরণ, প্রকল্প ব্যবস্থাপনা ইত্যাদিতে গণহারে অকৃতকার্য দেখানো হয়েছে। যেটি খুবই হতাশাজনক এবং একই সাথে লজ্জাদায়ক। আমরা কোনভাবেই ওই ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করতে পারছি না। আমরা যথেষ্ট প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশ্রহণ করেছি এই পরীক্ষা খুব ভালো দিয়েছি। কিন্তু দুঃখের বিষয় এই যে, আমাদের আশানুরূপ ফলাফল তো আসেইনি বরং সম্মানিত শিক্ষক মহোদয়ের দায়সারাভাবে খাতা মূল্যায়ন করার জন্য আমাদের খারাপ ফলাফল এসেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ বদরুজ্জামান বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে জানান, এরই মধ্যে ২২ হাজার শিক্ষার্থীর ২৬ হাজার খাতা পুনর্মূল্যায়নের আবেদন করা হয়েছে। ওই খাতা পুনর্মূল্যায়নের পর ছাত্র-ছাত্রীদের দাবির বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। এর আগ পর্যন্ত কোন ধরনের বিশৃঙ্খলা না করে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।
You might also like

Leave A Reply

Your email address will not be published.