চলবে ৪ দেশের ফ্লাইট, ১০ দেশের সঙ্গে সব ফ্লাইট বাতিল বাংলাদেশের

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে ১০ দেশের উড়োজাহাজ প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। নিষেধাজ্ঞার আওতায় যে ১০টি দেশ রয়েছে সেগুলো হলো কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে বাংলাদেশের বিমানবন্দরে কোনো উড়োজাহাজ অবতরণ করতে পারবে না। তবে এ নিষেধাজ্ঞার বাইরে রয়েছে চীন, ব্রিটেন, হংকং ও থাইল্যান্ড।

আজ শনিবার মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব বিমানবন্দরে এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানা গেছে।
এ বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান বলেন, ‘দেশের সব বিমানবন্দরে চায়না ইস্টার্ন, চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসিফিক ও থাই এয়ারওয়েজ বাদে অন্যান্য এয়ারলাইনসের সব আন্তর্জাতিক ফ্লাইট রাত বারোটার পর থেকে বন্ধ থাকবে ৩১ মার্চ পর্যন্ত।’

এ নিষেধাজ্ঞার বাইরে রয়েছে চীন, ব্রিটেন, হংকং ও থাইল্যান্ড। নিষেধাজ্ঞার বাইরে যেসব বিমান সংস্থা রয়েছে সেগুলো হলো- চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসিফিক, থাই এয়ারওয়েজ এবং চায়না ইস্টার্ন।

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে ২১শে মার্চ রাত ১২.০০টা হতে ৩১শে মার্চ রাত ১২টা পর্যন্ত কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর এবং ভারত থেকে কোন সিডিউলড্ আন্তর্জাতিক যাত্রীবাহী বাণিজ্যিক উড়োজাহাজকে বাংলাদেশের কোন আন্তর্জাতিক বিমানবন্দরে নামার অনুমতি প্রদান করা হবে না।

You might also like

Leave A Reply

Your email address will not be published.