চলতি বছরেই নতুন আইপ্যাড মিনি

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল নতুন প্রোসেসর জুড়ে দিয়ে আইপ্যাড মিনি আপডেট করছে। বাজার বিশ্লেষকদের ভবিষ্যদ্বাণী সঠিক হলে এ বছরেই বাজারে আসবে নতুন সংস্করণ।

আইপ্যাড মিনির নির্মাণাধীন নতুন সংস্করণের খবর জানিয়েছেন বাজার বিশ্লেষক মিং চি কুও। অ্যাপলের সঙ্গে সরাসরি জড়িত না হলেও প্রযুক্তি পণ্য নির্মাতা এ কোম্পানির ভেতরের খবর রাখার জন্য আলাদা পরিচিতি আছে এ বাজার বিশ্লেষকের; নির্মাণ উপাদানের চাহিদা ও সরবরাহ বিষয়ক তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে মিং চি কুও অ্যাপল পণ্য নিয়ে যত ভবিষ্যদ্বাণী করেছেন, এখন পর্যন্ত সত্যি হয়েছে তার বেশিরভাগ।

আইপ্যাড মিনির নতুন সংস্করণ নিয়ে কুওর ভবিষ্যদ্বাণী, নতুন নকশায় ২০২৩ সালেই বাজারে আসতে পারে ডিভাইসটি। অ্যাপল ব্যবসায়িক কৌশল পালটালে বা বড় কোনো জটিলতা দেখা দিলে তা পিছিয়ে যেতে পারে ২০২৪ সালের প্রথমার্ধে। ২০১২ সালে বাজারে অভিষেকের পর ২০২১ সাল পর্যন্ত বড় কোনো পরিবর্তন আসেনি আইপ্যাড মিনিতে। ২০২১ সালের শেষ নাগাদ সর্বশেষ আপডেট পেয়েছে আইপ্যাড মিনির বর্তমান সংস্করণটি।

আকারের বিবেচনায় ৮.৩ ইঞ্চির বর্তমান আইপ্যাড মিনির অবস্থান ৬.৭ ইঞ্চি ডিসপ্লের আইফোন প্রো ম্যাক্স আর ১০.৯ ইঞ্চির আইপ্যাডের মাঝখানে। ইউএসবি-সি পোর্ট এবং ৫জি সংযোগ সুবিধাও আছে এ১৫ বায়োনিক চিপনির্ভর আইপ্যাড মিনিতে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.