করোনায় উ. কোরিয়ায় প্রায় ২০০ সেনার মৃত্যু, করোনামুক্ত দাবি সরকারের!

মরণঘাতী করোনার ঝড় বইছে বিশ্ব জুড়ে। করোনাভাইরাসে উত্তর কোরিয়ায় এ পর্যন্ত একশোর বেশি সেনা সদস্যের প্রাণ গেছে বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম। আরো ১ হাজার জন মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও বলা হচ্ছে । তবে উত্তর কোরিয়া বলছে ভিন্ন কথা। দেশটিতে এখন পর্যন্ত কোন করোনা রোগী শনাক্ত করা হয়নি বলে দাবি করছে পিয়ংইয়ং।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম ডেইলি এনকের দেওয়া তথ্য মতে, করোনার প্রভাবে জানুয়ারী থেকে এ পর্যন্ত উত্তর কোরিয়ায় মারা গেছে ১৮০ জন সেনা সদস্য। আর ৩৭০০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আবার দক্ষিণ কোরিয়ার সরকার নিয়ন্ত্রিত ইয়োনহাপ নিউজ এজেন্সির দাবি, করোনার ঝুঁকিতে প্রথমে ১০ হাজার মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয় যাদের মধ্যে ৪ হাজার জনকে সু্স্থ হওয়ার পর হাসাপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

তবে এসব অভিযোগ মানতে পুরোপুরো অস্বীকৃতি জানিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার স্থানীয় সংবাদপত্র রোডং সিনমুনের বরাত দিয়ে জানানো হয়, এ পর্যন্ত করোনার কোন লক্ষণ দেশটিতে দেখা যায়নি। উত্তর কোরিয়া এখনো করোনা থেকে মুক্ত বলে দাবি সরকারের।

উত্তর কোরিয়ার সেনাদের মধ্যে যারা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি আছেন তাদের মেডিক্যাল রিপোর্ট নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করছে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম এনকে।

সারা বিশ্বে প্রায় ৪ হাজারের মত মানুষ প্রাণঘাতী করোনায় মারা গেছে। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ১২ হাজার মানুষ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.