ইতালিতে প্রতি আড়াই মিনিটে একজন, ফ্রান্সে একদিনে ৭৮, বিশ্বজুড়ে ১১ হাজারের বেশি মৃত্যু

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৬২৭ জনের মৃত্যু হয়েছে। গড়ে আড়াই মিনিটে সেখানে একজনের মৃত্যু হচ্ছে।

এরই মধ্যে দেশটিতে ওষুধ সঙ্কট এবং মেডিকেলের সরঞ্জামাদির স্বল্পতা দেখা দিয়েছে। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে।

গত বৃহস্পতিবার দেশটিতে রেকর্ড সংখ্যক মৃত্যুর পরদিনই ৬২৭ জন জন মারা গেল। এতে করে ইতালিতে মোট মৃতের সংখ্যা চার হাজার ৩২ জনে ঠেকেছে।

এদিকে সবমিলিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফ্রান্সে গতকাল শুক্রবার ৭৮ জন মারা গেছেন। এতে করে সে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চারশ ৫০ জন।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এখন পর্যন্ত ১২ হাজার ছয়শ ১২ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে এক হাজার দু’শ ৯৭ জনের অবস্থা গুরুতর। দেশটিতে এখন পর্যন্ত ৫০ হাজার মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে।

ফ্রান্সে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের ৮৭ শতাংশের বয়স ৭০ বছরের বেশি। বয়স্কদের কোনোভাবেই বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অন্যদেরও বাড়িতে অবস্থানের কথা বলছে দেশটির সরকার।

করোনাভাইরাস মোকাবেলা করতে যারা চলাচল সীমিত না করে পার্ক, সৈকত এবং বাজারে ঘুরে বেড়াচ্ছেন, তাদের ভর্ৎসনা করেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। চলতি সপ্তাহের শুরুতেই ১৫ দিনের জন্য পুরো দেশ লকডাউনের ঘোষণা দেন তিনি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.