অলিম্পিক গেমস স্থগিত হতে পারেঃ জাপান

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে টোকিও অলিম্পিক গেমস স্থগিত করা অনিবার্য হয়ে উঠতে পারে। সোমবার জাপানের পার্লামেন্টে তিনি একথা বলেন। খবর এএফপির

আগামী কয়েক সপ্তাহ ধরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়ার জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পরিকল্পনার বিষয়ে শিনজো আবে বলেন, এটি পিছিয়ে দেওয়া বিকল্প হতে পারে।

তিনি বলেন, ‘নতুন করোনাভাইরাসের কারণে যদি নিরাপদে গেমস আয়োজন অসম্ভব হয়ে দাঁড়ায়, তাহলে এটি স্থগিতের সিদ্ধান্ত অপরিহার্য হয়ে উঠতে পারে। কারণ আমরা মনে করি অ্যাথলেটদের নিরাপত্তা সবার আগে।’

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) স্থগিতের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে আশাবাদ ব্যক্ত করে আবে বলেন, কারণ এই প্রক্রিয়াটিতে অনেক কাজ জড়িত এবং যত তাড়াতাড়ি সম্ভব শুরু করা উচিত।

আসন্ন ৩২তম অলিম্পিয়াড টোকিও গেমস ২৪ জুলাই থেকে শুরু হয়ে ৯ আগস্ট ২০২০ পর্যন্ত হওয়ার কথা রয়েছে। তবে বিশ্বব্যাপী কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় এটির আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

প্রসঙ্গত, রোববার পর্যন্ত জাপানে করোনাভাইরাসে এক হাজার ৭১৯ জন আক্রান্ত হয়েছে (প্রমোদতরীর ৭১২ জনসহ), যার মধ্যে ৪৩ জনের মৃত্যু হয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.