ভাড়া বেশি নিলে রেজিস্ট্রেশন ও রুট পারমিট বাতিল

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ ২ মাসের বেশি সময় ধরে বন্ধ ছিল গণপরিবহন। পরে ১ জুন থেকে সরকারের দেওয়া শর্ত মেনে পরিবহন চলাচল শুরু করে। অর্ধেক যাত্রী ও ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে সরকার। কিন্তু এ ভাড়ার চেয়েও অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে এমন অভিযোগ প্রথম দিন থেকেই আসছে যাত্রীদের কাছ থেকে।

আর তাই এবার স্বাস্থ্যবিধি না মানা এবং অতিরিক্ত ভাড়া আদায় করলে বাসের রেজিস্ট্রেশন ও রুট পারমিট বাতিল করা হবে এমন কথা জানিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

বুধবার (১০ জুন) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) ইউসুফ আলি মোল্লা জানান, গতকাল সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা পেয়েছি।

নির্দেশনায় বলা হয়েছে, গণপরিবহনে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে সংবাদ মাধ্যমে রিপোর্ট প্রকাশিত হয়েছে। ওইসব প্রতিবেদনে উঠে আসা তথ্য সরকারি নির্দেশনা ও ‘সড়ক পরিবহন আইন, ২০১৮’ এর সুস্পষ্ট লঙ্ঘন এবং শাস্তিযোগ্য অপরাধ। যেসব গণপরিবহন স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও অতিরিক্ত ভাড়া আদায় করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি ‘সড়ক পরিবহন আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারা/প্রচলিত বিধি-বিধান অনুযায়ী রেজিস্ট্রেশন ও রুট পারমিট বাতিল করে বিআরটিএ চেয়ারম্যানকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগকে জানাতে বলা হয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.