প্রধানমন্ত্রী কোটি চারা রোপণ কর্মসূচি উদ্বোধন করলেন

মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে সারা দেশে এক কোটি চারা বিতরণ, রোপণ ও বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন প্রাঙ্গণে তেঁতুল, ছাতিয়ান ও চালতা প্রজাতির তিনটি চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচি উদ্বোধন করেন তিনি।
প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম গতকাল বুধবার জানিয়েছিলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে এই কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। একই অনুষ্ঠানের মাধ্যমে তিনি জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২০-এর উদ্বোধন করবেন।

এর আগে এক ভার্চুয়াল বৈঠকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন জানিয়েছিলেন, গণভবন প্রাঙ্গণে প্রধানমন্ত্রী তেঁতুল ও ছাতিয়ান গাছের চারা রোপণের মাধ্যমে সারা দেশে এক কোটি চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন। এই কর্মসূচির উদ্বোধন শেষে প্রতিটি জেলা ও উপজেলায় তিনটি চারা- একটি ফলদ, একটি বনজ এবং একটি ঔষধি গাছের চারা আনুষ্ঠানিকভাবে লাগানো হবে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য সুরক্ষার নিয়ম বজায় রেখে ১৬ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর চলতি বৃক্ষরোপণ মৌসুমে দেশের ৪৯২টি উপজেলার প্রতিটিতে ২০ হাজার ৩২৫টি করে চারা রোপণ করা হবে বলে জানা গেছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.