ঢাবিতে ভর্তির আবেদন সাময়িকভাবে স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টায় এই কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি কমিটি। আগামী রোববার রাত ৮টা পর্যন্ত এই কার্যক্রম বন্ধ রাখা হবে।

অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভর্তি প্রক্রিয়ার আবেদন উদ্বোধন করার পর থেকে ধারণার চাইতেও বেশি মাত্রার আবেদন একসঙ্গে জমা পড়ায় সার্ভারে সমস্যা দেখা দেওয়ায় কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যাপক মুস্তাফিজ।

তিনি বলেন, কারিগরি জটিলতার কারণে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। আগামী রোববার পর্যন্ত আবেদন কার্যক্রম স্থগিত থাকবে। আশা করা যাচ্ছে রোববার রাত ৮টার মধ্যে আবারও আবেদন প্রক্রিয়া শুরু করা যাবে।

এর আগে গত ৮ মার্চ সোমবার থেকে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করেন। আবেদন শুরুর পর সন্ধ্যা ৭টা থেকে সমস্যা শুরু হয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। আবেদনকারীদের আবেদন জমা না হওয়া, সার্ভারে ঢুকতে না পারা, লগ ইন না হওয়াসহ নানা সমস্যা দেখা দেয় ওয়েবসাইটে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.