ছবির পেছনের গল্প বললেন সানজিদা

অন্য অনেকের মতোই বিয়ের সাজে সেজেছিলেন বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটার সানজিদা ইসলাম। পরেছিলেন বেনারসি, চুড়ি-গহনা। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও দিয়েছিলেন। ক্রিকেটার হওয়ায় ছবিটা ছিল অন্যদের থেকে একটু আলাদা। খেলার মাঠে ক্রিকেট ব্যাট হাতে।

দেশের হয়ে ১৪ ওয়ানডে এবং ৫৪ টি-২০ খেলা ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যানের ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ছবিটি দেখে একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী তো বলেই দিয়েছেন, ‘বাংলাদেশ ক্রিকেটের সত্যিকারের অগ্রগতির চিত্র।’

সানজিদার ওই ছবি বাংলাদেশ ক্রিকেটের ভক্ত-সমর্থকদের মন কেড়েছে। দেশিয় সংবাদ মাধ্যমে জায়গা পেয়েছে তার ওই বিয়ের সাজের ছবি। এমনকি ভারতের বাংলা-ইংরেজি সংবাদ মাধ্যম ছাড়িয়ে সানজিদার বিয়ের ছবি জায়গা পেয়েছে আইসিসি, এএফপি, আলজাজিরার মতো সংবাদ মাধ্যমে। বিয়ের দিনও ক্রিকেটের প্রতি সানজিদার একাগ্রতা প্রশংসা পেয়েছে।

তবে শুধু প্রশংসা নয়, বাংলাদেশ জাতীয় নারী দলের ২৪ বছর বয়সী ওই ক্রিকেটারের সমালোচনাও করেছেন কেউ কেউ। বিয়ের পোশাকে ব্যাট হাতে সানজিদার ওই ‘ফটোসেশন’ বাংলাদেশের সংস্কৃতির প্রতি ‘অসম্মান’ বলে উল্লেখ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের একাংশ। মুসলিম বিয়ের বিধি-নিষেধের কথা তুলে কেউ চেয়েছেন শাস্তি।

সানজিদা তাদের সমালোচনারও ছক্কা মেরে দিয়েছেন। ঘরোয়া ক্রিকেটার স্বামী মিম মোসাদ্দেকের সঙ্গে ক্রিকেট মাঠে গিয়ে বিয়ের পোশাকে ব্যাট হাতে ছবি তোলা নিয়ে সংবাদ সংস্থা এএফপিকে বাংলাদেশের এই নারী ক্রিকেটার বলেছেন, ‘ব্যাট হাতে ছবির পোজ দেওয়ার কোন পরিকল্পনা ছিল না। মাঠে গিয়ে দেখি কিছু বাচ্চা ক্রিকেট খেলছে। তাদের দেখে নিজেকে ব্যাটিং করা থেকে আটকে রাখতে পারেনি। আমার সতীর্থরা ছবিটা তোলেন। এরপর আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করি। ছবিটা ভাইরাল হয়ে যাবে ভাবিনি।’

You might also like

Leave A Reply

Your email address will not be published.