‘আমাদের পুলিশ অন্যান্য দেশের চেয়েও এগিয়ে যাবে’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হলে বাংলাদেশ পুলিশ বিশ্বমানের হবে। শুধু তাই নয়, বিশ্বের অন্যান্য দেশের যেসব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে তাদের চেয়েও অনেক এগিয়ে যাবে আমাদের পুলিশ।

মঙ্গলবার (৯ মার্চ) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে মাস্টার্স ইন অ্যাপ্লাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট (এমএসিপিএম) ডিগ্রির সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন উপ-উপাচার্য।

তিনি বলেন, বঙ্গবন্ধু পুলিশ বাহিনী সংস্কারের জন্য যেসব কর্মসূচি গ্রহণ করেছিলেন এবং তার দ্বিতীয় বিপ্লব যদি বাস্তবায়ন করা সম্ভব হতো তাহলে পুলিশ বাহিনীর পেশাগত দক্ষতাসহ বাংলাদেশ রাষ্ট্রের অর্থনৈতিক এবং সামাজিক ক্ষেত্রে প্রভূত উন্নয়ন বহু আগেই নিশ্চিত হতো।

পুলিশের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে উপ-উপাচার্য বলেন, সবার জন্য নিরাপদ বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কোভিড-১৯ মোকাবেলায় সম্মুখযোদ্ধা হিসেবে পুলিশ অনন্য অবদান রেখেছেন, যা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মোহাম্মদ নাজিবুর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম ও উন্নয়ন কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেম ও পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান।

You might also like

Leave A Reply

Your email address will not be published.