ফখরুলের বাসায় ডিম নিক্ষেপের ঘটনায় ১৩ নেতা বহিষ্কার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসায় ডিম ও পাথর নিক্ষেপ এবং হামলার ঘটনায় ১৩ নেতাকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মহানগর উত্তর বিএনপির বিভিন্ন থানার এসব নেতাকে বহিষ্কার করা হয়।

সোমবার মহানগর উত্তর বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাদের ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। অবিলম্বে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বহিষ্কৃতরা হলেন- দক্ষিণখান থানা বিএনপির সহসভাপতি ফুল ইসলাম, সদস্য নাজিমউদ্দিন দেওয়ান, আমজাদ হোসেন, ৫০নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আমানউল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোখলেছ, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম, মতিউর রহমান মতি, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ হান্নান মিলন, দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, প্রবাসীকল্যাণ বিষয়ক সম্পাদক আবদুল কাদের স্বপন, শ্রমবিষয়ক সম্পাদক হারুনুর রশিদ ও উত্তরখান থানা বিএনপির সদস্য নূর মোহাম্মদ।

গত শনিবার ঢাকা-১৮ আসনের মনোনয়নবঞ্চিতদের সমর্থকরা মির্জা ফখরুলের বাসায় ইট-পাথর ও ডিম নিক্ষেপ করে। এ ঘটনায় চরম ক্ষুব্ধ হয় হাইকমান্ড। অবিলম্বে দোষীদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার দাবি জানায় স্থায়ী কমিটিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন। গুরুত্ব দিয়ে ঘটনাটি তদন্ত করা হয়।

জানা গেছে, হামলার ঘটনায় কারা উপস্থিত ছিলেন, ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হয়। এর পর তাদের সঙ্গে কথা বলে এ ঘটনার পেছনে কারা জড়িত তাদের শনাক্ত করা হয়। ঘটনায় জড়িত থাকার উপযুক্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে এসব নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.